Tuesday, December 1, 2020
- Advertisement -
Home বলিউড হাতি হত্যাকাণ্ডে বলিউডের তারকাদের ক্ষোভ

হাতি হত্যাকাণ্ডে বলিউডের তারকাদের ক্ষোভ

বিনোদন প্রতিবেদক:

বাজিভর্তি আনারস খাইয়ে গর্ভবতী হাতিকে হ’ত্যার প্র’তিবাদ জানাচ্ছেন অনেকেই। এই মা হতে চলে হাতিটির মৃত্যু মেনে নিতে পারছেন না মানবিকতা সম্পূর্ণ মানুষেরা। ঘটনাটা ঘটেছিলো কেরলের মনপ্পুরমে। এক গর্ভবতী ক্ষুধার্ত হাতি গ্রামে এসেছিলো খাবারের খোঁজে। গ্রামের কিছু মানুষ আতশবাজি ভরা একটি আনারস খাওয়ায় তাকে।

আনারস খেতে না খেতেই মুখের ভেতর ফুটতে তাকে বাজি। রক্তাক্ত হয়ে যায় হাতির মুখ। যন্ত্রনায় একটা জলাশয়ে নেমে পড়ে হাতিটি। সেখানেই তার মৃত্যু হয়। তার গর্ভের বাচ্চাটির আর পৃথিবীর আলো দেখা হয় না।

এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বলিউডের তারকারাও।

বলিউড নায়ক বরুণ ধাওয়ান হাতির একটি ছবি পোস্ট করে লিখেছেন, আমরা ভাবি একদিন শয়তানকে দেখতে পাব যার মাথায় দুটি শিং রয়েছে। কিন্তু চারপাশে নজর রাখলেই অনেক শয়তান দেখা যায়। হাতিটির ১৮-২০ মাস বাদে স’ন্তান প্রসব করার কথা ছিল। সে আ’হত হওয়ার পরেও কারোর ও’পর হা’মলা করেনি। শুধু নদীতে দাঁড়িয়েছিল যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য।

রণদীপ হুদা লিখছেন, একটি গর্ভবতী হাতিকে এভাবে হ’ত্যা করার মতো অমানবিক ঘটনা আর হয়না। এটা মেনে নেওয়া যায় না। অ’পরাধীদের বি’রুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

আনুশকা শর্মা বলেন, এইজন্যই পশুদের ওপর অত্যাচারের বি’রুদ্ধে কঠিন আইন হওয়া উচিত।
শ্রদ্ধা কাপুর লিখেছেন, কিভাবে এমন একটা ঘটনা ঘটতে পারে? কিভাবে? মানুষের কি হৃদয় বলে কিছু নেই? আমার এসব দেখে হৃদয় ভেঙ্গে গিয়েছে। অ’পরাধীদের শা’স্তি চাই।

আলিয়া ভাট লিখছেন, সাংঘাতিক! ওদের হয়ে আমাদেরকেই সরব হতে হবে। এটা কি কোন মজার জিনিস! হৃদয় ভেঙ্গে গিয়েছে।

কেরলের মনপ্পুরম এর একজন বনকর্মী সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি প্রথম তুলে ধরেন। বনদপ্তরের আধিকারিক সোশ্যাল মিডিয়া পোস্ট লিখেছেন,হাতিটি আমাদের বিশ্বাস করেছিল। আনারস খাওয়ার পর যখন তা ফেটে যায় আমি নিশ্চিত ও নিজের কথা ভাবেনি। ও তখন নিজের গর্ভস্থ সন্তানের কথা ভাবছিল।

- Advertisment -

সর্বশেষ

ঢাকায় ফিরলো ‘আয়না’ চলচ্চিত্রের টিম

1
আনিফা আরশি: গুণী চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবরের নতুন সিনেমা ‘আয়না’। গত ১৪ই অক্টোবর থেকে ধামরাই শুরু হয়েছিলো শুটিং। মোহনা মুভিজ এর ব্যানারে...