Thursday, October 22, 2020
- Advertisement -
Home টেলিভিশন স্বপ্নভঙ্গ হবে জয়ার!

স্বপ্নভঙ্গ হবে জয়ার!

বাংলাদেশ ও কলকাতার চলচ্চিত্রের ব্যস্ত অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশের চেয়ে কলকাতায় বেশি সময় কাটাতে দেখা যায় তাঁকে। তাঁর অভিনয়গুণে মুগ্ধ দুই বাংলার চলচ্চিত্রপ্রেমীরা। যদিও করোনার এই সময়ে দেশেই অবস্থান করছেন তিনি। নতুন খবর হলো, আসন্ন ঈদের নাটকে দেখা মিলবে তাঁর।

আসফাকের রচনা ও পরিচালায় এ নাটকের গল্পে দেখা যাবে, কেন্দ্রীয় চরিত্র সাহেদ ও অনি নতুন সংসার শুরু করে। সুখের এ জীবনে হঠাৎ ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। এরপর জীবনে ঘটতে থাকে নানারকম ভৌতিক ঘটনা। তারা মুখোমুখি হয় দারোয়ান, কেয়ারটেকার ও বন্ধুদের অসামঞ্জস্য আচরণের। ভৌতিক ঘটনার ভেতর দিয়ে এগোতে থাকে নাটকের গল্প। শেষ দৃশ্যে ‘স্বপ্নভঙ্গ’ গল্পের কেন্দ্রীয় চরিত্র সাহেদ ও অনি জানতে পারে, পূর্বে ঘটে যাওয়া দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। এভাবেই ঘটে ‘স্বপ্নভঙ্গ’ নাটকের সমাপ্তি।২০১৩ সালে কলকাতার সিনেমা ‘আবর্ত’ মুক্তির পর থেকে টানা সাত বছর তিনি কাজ করছেন না টিভি নাটকে। নাটকটির রচয়িতা ও নির্মাতা আসফাক এরই মধ্যে প্রয়াত হয়েছেন। এতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন নেভিল।

প্রযোজক জসিম উদ্দিন মুন বলেন, ‘নাটকটি নিশ্চয়ই নতুন। মানে আর কোথাও এটি প্রচার হয়নি। নাটকটি নির্মাণ করেছি ২০১৩ সালে। নির্মাণের পর সম্পাদনা শেষ করে এর নির্মাতা চলে যান লন্ডনে। কয়েক মাসের ব্যবধানে তিনি সেখানে মৃত্যুবরণ করেন। সব মিলিয়ে আমিও নাটকটি ফেলে রাখি। তো প্রায় সাত বছর পর কাজটি প্রচারের ব্যবস্থা করেছি এবার। কারণ, এটাই জয়া আহসান অভিনীত ও আসফাক নির্মিত শেষ নাটক। ফলে কাজটির গুরুত্ব রয়েছে বলে আমার মনে হলো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ