Friday, September 18, 2020
- Advertisement -
Home টালিউড সিনেমা হল ও হলের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের বাঁচাতে সরকারের কাছে আকুতি দেবের

সিনেমা হল ও হলের সঙ্গে সংশ্লিষ্ট মানুষদের বাঁচাতে সরকারের কাছে আকুতি দেবের

আনিফা আরশি:

বিগত কয়েক দিনে করোনা আবহের জন্য বেশকিছু ফিচার ফিল্ম মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্মে। কারণ মহামারীর কথা মাথায় রেখে সিনেমা হল খোলা যাচ্ছে না। তাই সমস্ত ছবি মুক্তি পাচ্ছে নেটফ্লিক্স, আমাজন প্রাইম বা হইচইয়ের মতো জায়গায়। সেপ্টেম্বর মাস থেকে বেশ কিছু আগের ছন্দে ফিরতে চলেছে। কিন্তু ভারতের কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে যে সেপ্টেম্বর মাসে ও খুলবে না সিনেমা হল।

ভারতের কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্ত সারাদেশের সিঙ্গেল স্ক্রিন সিনেমাহলের এবং মাল্টিপ্লেক্স মালিকদের কপালে ভাঁজ ফেলেছে। চলচ্চিত্র জগতের বিভিন্ন অভিনেতাই এই সিদ্ধান্তে সন্তুষ্ট নয়। এবার অভিনেতা তথা টিএমসি সাংসদ দেব এই বিষয়ে মুখ খুললেন। সেপ্টেম্বর মাসের সিনেমা হল না খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য আবেদন করলেন দেব। কারণ বহু পরিবারের রোজগার নির্ভর করে সিনেমা হলের উপর। তাদের জীবন একেবারেই থমকে আছে।

তথ্য সম্প্রচারণ মন্ত্রী প্রকাশ জাভড়েকর কে এই বিষয়ে আরো একবার ভাবার জন্য অনুরোধ করেছেন দেব। রবিবার দেব টুইট করেন, কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করছি সিনেমা হল খোলার বিষয়টিকে নিয়ে পুনর্বিবেচনা করার। সিনেমা হল এর উপর বেশ কয়েকটি পরিবার নির্ভর করে। হাতজোড় করে প্রকাশ জাভড়েকর কে অনুরোধ করছি বিষয়টিকে নিয়ে দ্বিতীয়বার ভাবার। সিনেমা হলের পাশে দাঁড়ান এবং বাঁচান।

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার টেলিভিশন ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ানোর জন্য ইতোমধ্যেই বেশ কিছু পদক্ষেপ করেছেন। যেমন আইসোলেটেড জায়গায় ৪০ জন কে নিয়ে আউটডোর শুটিং এর অনুমতি দেওয়া হয়েছে। ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস অ্যাসোসিয়েশন এর সঙ্গে একটি মিটিং করার পরে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরাম এবং আরো কয়েকটি চ্যানেলে নবান্নে এই সিদ্ধান্ত নিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ