Tuesday, August 11, 2020
- Advertisement -
Home খেলাধুলা শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ১৫ সদস্যের একাদশ নিয়ে যাচ্ছে

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ১৫ সদস্যের একাদশ নিয়ে যাচ্ছে

নিজেস্ব প্রতিবেদক:

অবশেষে এই বছর বাংলাদেশের জন্য আন্তর্জাতিক ম্যাচ অপেক্ষা করছে। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই অনুশীলন শুরু করে দিয়েছে একমাত্র বাংলাদেশ এবং ভারত বাদে।

ঠিক কবে নাগাদ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল অনুশীলনের নামতে পারবে এটাও এখনো নিশ্চিত করে বলতে পারছেনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ধীরে ধীরে বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা হলেও উন্নতি হচ্ছে।

পরিস্থিতি উন্নত হলেও বর্তমানে বাংলাদেশের কোন আন্তর্জাতিক ম্যাচে নেই। সর্বশেষ এশিয়া কাপ স্তগিত হওয়ার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সঠিক সময় হবে কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।

যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হয় তাহলে এই বছর প্রায় পুরোটাই বসে থাকতে হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। কিন্তু নতুন আরও একটি পথ খুঁজে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে তার পরিবর্তে শ্রীলংকার বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী বাংলাদেশ।

আগামী আগস্ট মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু স্থগিত ঘোষণা করা হয় ওই সিরিজকে।

অবশেষে আশার আলো দেখতে যাচ্ছে ওই সিরিজ। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে স্থগিত হয় তাহলে শ্রীলংকার বিপক্ষে এই সিরিজ হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

ইংরেজি দৈনিক ডেইলি সানকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী বলেন, ‘এশিয়া কাপ এবং বিশ্বকাপ স্থগিত হলে সেই সময়টায় শ্রীলঙ্কায় ম্যাচ খেলা যেতে পারে। আইসিসি যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে তখনই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটির ব্যাপারে আলোচনা করা যাবে।’

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘এটা নিয়ে প্রাথমিক আলোচনা চলছে। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) সঙ্গে আমাদের কথা হচ্ছে। তবে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।’

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মাঝে শ্রীলংকায় করোনার প্রকোপ সবচেয়ে কম। চলতি মাসেই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরেছে দেশটি। এদিকে ঈদের পরই অনুশীলন শুরু করতে পারে টাইগাররা। সবকিছু ঠিক থাকলে আর দুই বোর্ড সম্মত হলে শিগগিরই দুই দলের ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হওয়া সময়ের ব্যাপার মাত্র।

এই মুহূর্তে ঘরের মাঠে শিবির আয়োজন করা অনেকটাই কঠিন কাজ বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী। তবে তারপরও যেকোনো মুহূর্তে দেশে সিরিজ আয়োজন করতে চাইবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। “আমরা হোম সিরিজকে প্রাধান্য দেব অ্যাওয়ে সিরিজের চেয়ে। কভিড-১৯ এর কারণে সিরিজ আয়োজন স্থগিত করা হয়েছে।

অ্যাওয়ে সিরিজ যেকোনো সময়েই খেলা যায়। এর জন্য বেশি কিছু করতে হবে না। ২০ জনের বেশি ক্রিকেটার বাইরে খেলতে প্রস্তুত। তবে আসল পরীক্ষা হলো হোম সিরিজ আয়োজন করা। এর জন্য আমাদের বড় প্রস্তুতি দরকার। আমরা সেটা করার চেষ্টা করবো।’

সম্ভাব্য স্কোয়াডঃ মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাইম শেখ, লিটন দাস, মুশফিকুর রহি্ম, আফিফ হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইদলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

মেজর সিনহা হত্যায় ফেঁসে যেতে পারেন অভিনেতা ইলিয়াস কোবরা

0
সেনাবাহিনীর অবসারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা হত্যাকান্ডে অন্যতম আসামী ওসি প্রদীপ কুমারকে যখন জিজ্ঞাসাবাদ চলছে তখন জমজমাটের অনুসন্ধানে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকার তথ্য। এই মর্মান্তিক ঘটনার...