Wednesday, September 23, 2020
- Advertisement -
Home খেলাধুলা শাস্তি ভোগ করে ক্রিকেটে ফিরছেন শ্রীশান্ত!

শাস্তি ভোগ করে ক্রিকেটে ফিরছেন শ্রীশান্ত!

 নিজেস্ব প্রতিবেদক:

তিনি ছিলেন ভারতের তারকা ক্রিকেটারদের একজন, কিন্তু টাকার লোভ সামলাতে পারেননি। আইপিএল ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে পড়ে নিষিদ্ধ হয়েছিলেন। অনেক আইন-আদালত-মামলার পর চলতি বছরের সেপ্টেম্বরে শেষ হতে যাচ্ছে তার নির্বাসনের মেয়াদ। শুধু তাই নয়, বিতর্কিত এই পেসারকে ভারতের ঘরোয়া রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ দিতে চলেছে তারই রাজ্য দল! এই খবর পেয়ে বেশ আবেগতাড়িত হয়ে পড়েছেন শান্তাকুমারন শ্রীশান্ত।

২০১৩ সালে আইপিএল স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন ২০১১ বিশ্বকাপজয়ী এই ভারতীয় পেসার। তাকে গ্রেপ্তার পর্যন্ত করা হয়েছিল! এরপর অভিযোগ প্রমাণিত হওয়ায় শ্রীশান্তকে আজীবন নির্বাসিত করে বিসিসিআই। ২০১৫ সালে স্পট ফিক্সিং মামলা থেকে মুক্তি পেলেও বিসিসিআই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেনি। বোর্ডের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে ২০১৮ সালে কেরালা হাইকোর্টে মামলা করেন শ্রীশান্ত। এরপর আদালতের নির্দেশে শ্রীশান্তের নির্বাসনের মেয়াদ কমিয়ে ৭ বছর করে দেয় বিসিসিআই।

সেপ্টেম্বরের পর ৩৭ বছর বয়সী শ্রীশান্ত চাইলে আবারও ক্রিকেটে ফিরতে পারবেন। তাই আগেই রঞ্জি ট্রফি খেলতে চেয়ে কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। কেরালা ক্রিকেট সংস্থা নাকি তাকে ইতিবাচক জবাব দিয়েছে। শ্রীশান্তকে বলা হয়েছে, ফিটনেসে টেস্টে পাস করেই দলে সুযোগ দেওয়া হবে। এই খবরে শ্রীশান্তও দারুণ খুশি। ঘরোয়া টেস্টে ভালো করে আবারও জাতীয় দলে ফিরতে চান তিনি। যদিও সেই পথে তার বড় বাঁধা হলো বয়স।

- Advertisment -

সর্বশেষ