Wednesday, September 23, 2020
- Advertisement -
Home খেলাধুলা ব্রাজিল সরকারের দেয়া ১২০ ডলার করে প্রনোদনার তালিকায় নেইমার এর নাম

ব্রাজিল সরকারের দেয়া ১২০ ডলার করে প্রনোদনার তালিকায় নেইমার এর নাম

নিজেস্ব প্রতিবেদক :

বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারদের একজন নেইমার এতে কোন সন্দেহ নেই। আয়ের দিক থেকে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পরই আছেন তিনি। সেই নেইমার কি-না পাচ্ছেন সরকারী কল্যাণ তহবিলের সাহায্য! তাও মাত্র ১২০ ডলার!

করোনাভাইরাসের কারণে বর্তমানে সারা বিশ্বের জনজীবন বিপর্যস্ত। তাই দরিদ্র জনগণকে সাহায্য করার জন্য কিছু সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিলিয়ান সরকার। নিম্ন আয়ের লোক যেমন পরিচ্ছন্নতা কর্মী, রাঁধুনিদের মতো লোকদের ১২০ ডলার করে দেওয়ার ঘোষণা দেয় তারা। সেখানে কেউ একজন নেইমারের নাম ঢুকিয়ে দিয়েছেন। এমন সংবাদই প্রকাশ করেছে আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি।

সংবাদে তারা লিখেছে, নেইমারের নাম, জন্ম তারিখ ও আইডি নম্বর দিয়ে সরকারী অনুদানের জন্য আবেদন করা হয়। এবং সরকারের তরফ থেকে তা অনুমোদনও দেওয়া হয়। পরে বিষয়টি জানাজানি হলে তা বাতিল করেছে কর্তৃপক্ষ। প্রয়োজনীয় নির্দেশগুলো না পূর্ণ হওয়ায় ‘মূল্যায়নের অধীনে’ রয়েছে বলে লিখে রেখেছে তারা।

এ প্রসঙ্গে ইউওএলের একজন একজন কর্মকর্তা জানিয়েছেন, ‘অবশ্যই নেইমার নিজের সুবিধার জন্য এটা কখনোই করেননি। তবে কে বা কারা করেছে তা এখনও আমরা জানতে পারিনি।’

২০১৭ সালে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লেখান নেইমার। সেখানে বার্ষিক প্রায় ৯৬ মিলিয়ন ডলার আয় করেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে পৃথিবীতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। মার্কিন যুক্তরাষ্ট্রের পর দেশটিতে সবচেয়ে বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ৬ লাখ ৯৪হাজার ১১৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুর সংখ্যা ৩৬ হাজার ৬০২ জন।

সুত্র/Dailystar

- Advertisment -

সর্বশেষ