Monday, September 28, 2020
- Advertisement -
Home ঢালিউড ফারুকীর চোখে ইরফান ছিলেন একজন দার্শনিক

ফারুকীর চোখে ইরফান ছিলেন একজন দার্শনিক

বিনোদন প্রতিবেদকঃ

ইরফান খান, যিনি ভারতীয় চলচ্চিত্রের পাশাপাশি নিজের ছাপ রেখেছিলেন আন্তর্জাতিক ছবিতেও। ইরফানকে দেখা গিয়েছিল ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোগে তৈরি বাংলা ছবি ‘ডুব’ (No Bed of Roses)-এ। যে ছবির পরিচালক ছিলেন বাংলাদেশের পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তাই ইরফানের মৃত্যুতে শোকের ছায়া প্রতিবেশী দেশেও।

বুধবার ইরফান খানের মৃত্যুর খবর পেয়ে চমকে উঠেছিলেন পরিচালক ফারুকী। নিজের প্রতিক্রিয়া জানিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। ‘খুবই হৃদয়বিদারক একটা খবর পেলাম।’

ফারুকী ভারতীয় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। ডুব ছবিতে ইরফান খানের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা জানতে চাইলে ফারুকী বলেন, ‘ইরফানের সঙ্গে আমার আলাপ হয়েছিল বলিউডের নির্মাতা আনুপ সিং-এর মাধ্যমে। ইরফান অসাধারণ অভিনেতা। তবে ইরফান আমার কাছে শুধু অভিনেতা নন, উনি আমার কাছে একজন কবি ও দর্শনিক। কারণ, ওনার জীবনকে দেখার যে চিন্তাভাবনা, জীবন নিয়ে যে অনুভূতি, সেকারণেই আমার চোখে উনি দার্শনিক।
ফারুকী বলেন, ইরফান খান জীবনকে এত সুন্দরভাবে দেখতেন, সেটাই তাঁর অভিনয়ে ফুটে উঠতো। ইরফানের সঙ্গে মিশে উনাকে আমার এক্কেবারে শিশুর মতো সরল মনে হয়েছে। ইরফান আমার কাছে ঘাসফুলের মতো। উনি কখনওই নিজেকে জাহির করতেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ