Thursday, October 22, 2020
- Advertisement -
Home খেলাধুলা নেইমারের ব্যার্থতায় পিএসজির সপ্নভঙ্গ

নেইমারের ব্যার্থতায় পিএসজির সপ্নভঙ্গ

নিজস্ব প্রতিবেদকঃ

বিশ্ব ফুটবলে তোলপাড় ফেলে দিয়ে ২০১৭ সালে বার্সেলোনার মতো শীর্ষ ক্লাব ছেড়ে প্যারিসে পাড়ি জমিয়েছিলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমারকে দলে নিয়েছিল ফরাসী লিগের শীর্ষ ক্লাব পিএসজি। এছাড়া নেইমারের জন্য দৈনন্দিন বিলাসবহুল জীবনযাত্রা আর খরচের ব্যবস্থা করে ক্লাবটি। এত কিছু করেও কোনো লাভ হয়নি। ব্রাজিলিয়ান তারকাকে চুক্তিভুক্ত করার মূল যে কারণ, সেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা অধরাই থেকে গেছে।

বার্সা থেকে নেইমারক নিয়ে আসতে পিএসজিকে ট্রান্সফার ফি দিতে হয়েছে ২২ কোটি ২০ লাখ ইউরো। যা এখন পর্যন্ত বিশ্বরেকর্ড। প্রতি মৌসুমে পিএসজি নেইমারকে দিয়েছে তিন কোটি ৭০ লাখ ইউরো। আর পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে দলের ১৫৫ ম্যাচের মধ্যে নেইমার খেলতে পেরেছেন মাত্র ৮০টি। এই হিসাবে ম্যাচ প্রতি নেইমারকে দেওয়া হয়েছে ১৪ লাখ ইউরো! অর্থাৎ ৮০ ম্যাচ খেলার জন্য নেইমারকে দেওয়া হয়েছে ১১ কোটি ১০ লাখ ইউরো। মাঠের পারফরম্যান্সে আকাশছোঁয়া এই অর্থের প্রভাব পড়েনি।

পিএসজি যাওয়ার পর থেকে নেইমার বেশিরভাগ সময় চোটে ভূগেছেন। এসব ক্ষেত্রে তার চিকিৎসা-পুনর্বাসনের জন্যও পিএসজির অনেক ব্যয় হয়েছে। পাশাপাশি অভাব্য আচরণ করে নিষেধাজ্ঞার কারণেও কয়েক দফায় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। ২০১৮ বিশ্বকাপের আগে পিএসজির হয়ে নেইমার মাঠের বাইরে ছিলেন ১০০ দিন। ২০১৭-১৮ মৌসুমে দলের ৫৬ ম্যাচের মধ্যে তিনি খেলতে পারেন মাত্র ৩০টি। ২০১৯ সালে জুনে গোড়ালির চোটে আবারও মাঠের বাইরে চলে যান নেইমার। ফলে ২০১৯-২০ মৌসুমের শুরুতে মাঠে নামতে পারেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ