Sunday, December 6, 2020
- Advertisement -
Home বলিউড নাসিরুদ্দিন শাহ, জাভেদ আখতাররা ইন্ডাস্ট্রিতে ইসলাম-বান্ধবদের পক্ষে: কঙ্গনা রানাওয়াত

নাসিরুদ্দিন শাহ, জাভেদ আখতাররা ইন্ডাস্ট্রিতে ইসলাম-বান্ধবদের পক্ষে: কঙ্গনা রানাওয়াত

আনিফা আরশি:

সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর থেকে খবরের শিরোনামে থাকছেন অভিনেত্রী কঙ্গনারানাওয়াত। প্রথম থেকেই নেপোটিজম বিতর্ক উস্কে দিয়েছেন তিনি। সম্প্রতি রিপাবলিক টিভির সাক্ষাৎকারে ফের নেপোটিজম প্রসঙ্গ টেনে ‘মুভি মাফিয়া’দের নিশানা করলেন কঙ্গনা। এই সাক্ষাৎকারে তার সমালোচনার শিকার হলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা নাসিরুদ্দিন শাহ এবং গীতিকার জাভেদ আখতার।

কঙ্গনার মতে তাঁরা সবসময় স্বজনপোষণ এবং পক্ষপাতিত্ব করেন এই ইন্ডাস্ট্রিতে। কঙ্গনা দাবি করেন যে, জাভেদ আখতার ও নাসিরুদ্দিন শাহ এর মত কয়েকজন মানুষ দেখান তাঁরা নাস্তিক। কিন্তু তারা ইন্ডাস্ট্রিতে ভালোমতোই লক্ষ্য রাখেন যে কে আসলে ‘প্রো-ইসলাম’। কঙ্গনার দাবি এই ধরনের কয়েকজন মানুষ বলিউডে ‘ইসলাম- বান্ধব’ অভিনেতাদের কেবল সুযোগ দেন।

এই সাক্ষাৎকারে আমির খানকেও নিশানা করেছেন কঙ্গনা। সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর তাঁর প্রসঙ্গে কোনো রকমের মন্তব্য করেননি আমির খান। সেই বিষয়েও প্রশ্ন তুলেছেন অভিনেত্রী। তাঁর দাবি আমির খান প্রয়াত অভিনেতা সুশান্তের সঙ্গে একটি ছবিতে কাজ করেছেন। কিন্তু তা সত্বেও সুশান্তের জন্য কোনও ভাবেই সরব হননি। এমনকি সিবিআই ইনভেস্টিগেশনও দাবি করেননি।

কঙ্গনা বলছেন, “বলিউডের কেউ সিবিআই তদন্তের কথা বলেননি। এরা দলবেঁধে এটা করেছে। আমির খান সুশান্তের সঙ্গে পিকে ছবিতে কাজ করেছেন। কিন্তু তাও সরব হননি।” এখানেই শেষ নয় অভিনেত্রী অনুষ্কা শর্মা, রানি মুখোপাধ্যায় এবং পরিচালক রাজু হিরানি আদিত্য চোপড়াকে ও সমালোচনা করেছেন বলিউডের রিভলবার রানি।

তিনি বলছেন, “এমনকি অনুষ্কাও কিছু বলবে না। রাজু হিরানি কিচ্ছু বলবে না। আদিত্য চোপড়া এবং তার স্ত্রী রানি মুখোপাধ্যায় ও চুপ করে থাকবেন। এরা একটা দল হিসেবে কাজ করে।” সম্প্রতি একটি সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহকে জিজ্ঞাসা করা হয়েছিল কঙ্গনার দাবি করা নেপোটিজমের বিষয় নিয়ে।

নাসিরুদ্দিন শাহ জানিয়েছিলেন, তিনি কোনও অর্ধশিক্ষিত মানুষের মতামতের ব্যাপারে আগ্রহী নন। এর উত্তরে রিপাবলিকের সাক্ষাৎকারে কঙ্গনা বলেছেন, “এরা সবাই মোদি বিরোধী। এরা এক সময় মোদির বিরুদ্ধে পিটিশন সই করেছেন নিজেদের পুরস্কার ফিরিয়ে দিয়েছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যাতে মোদিকে ভিসা দেওয়া না হয় তার জন্য ক্যাম্পেইন করেছেন। এদের নিজস্ব উদ্দেশ্য রয়েছে। ওদের সমর্থন না করলে ওরা শান্তিতে বাঁচতে দেবে না।”

প্রশ্ন অনেক: পঞ্চম পর্ব

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

ঢাকায় ফিরলো ‘আয়না’ চলচ্চিত্রের টিম

6
আনিফা আরশি: গুণী চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবরের নতুন সিনেমা ‘আয়না’। গত ১৪ই অক্টোবর থেকে ধামরাই শুরু হয়েছিলো শুটিং। মোহনা মুভিজ এর ব্যানারে...