Sunday, July 5, 2020
- Advertisement -
Home লাইফস্টাইল টি-শার্টে আট কিম্বা আশিতেও এক সু-পুরুষ

টি-শার্টে আট কিম্বা আশিতেও এক সু-পুরুষ

নিজেস্ব প্রতিবেদক

আট কিম্বা আশি, বয়স যতই হোক না কেন টি-শার্টের আবেদন থেকে নিস্তার নেই কারোরই। ধুতি পাঞ্জাবির বাঙালি পুরুষতো কবেই ইতিহাস। এখন বাঙালি পুরুষ মানেই আলমারি থেকে আলনা টি-শার্টের রাজত্বেই বসবাস। এই একটি পোষাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডের মধ্যে ইন। যার সাবেকিয়ানার কোন বিসর্জন নেই। আছে শুধু আবাহন। যদিও নারী-পুরুষ নির্বিশেষে টি-শার্ট প্রেমে পাগল সবাই তবুও এবারের জন্য আমাদের টি-শার্ট চরিত না হয় নিবেদিত শুধু হল বঙ্গ পুঙ্গবদের জন্য।

গোল গলা, কলার দেওয়া অথবা ভি-নেক, সব রকমের টি-শার্টই এবারের পুজোতে গুছিয়ে উপস্থিত। তবে টি-শার্টের উপর লেখা ওয়ান লাইনার কিন্তু ভীষণ রকম হিট। ` `ইউ লাফ অ্যাট মি বিকজ আই`ম ডিফেরেন্ট, আই লাফ এট ইউ বিকজ ইউ`র অল দ্য সেম।` থেকে `আই`ম ভ্যাকসিনেটেড`-এর মত ছোট বড় স্লোগানে ভরপুর টি-শার্টের রমরমা। তার সঙ্গেই আছে বিভিন্ন কার্টুন। সঙ্গতে মজাদার স্লোগান। আর ফুটপাথ থেকে বড় শো-রুম, সব জায়গার টি-শার্টেই `অ্যাংরি বার্ড`-এর অবাধ ওড়াউড়ি। তবে চিরন্তন স্ট্রাইপ বা এক রঙা কলার দেওয়া টি-শার্ট কিন্তু নিজেদের ডাঁটেই দিব্যি আছে।

যদিও টি-শার্ট কিন্তু সুতির হলেই জেল্লাদার হয় বেশি, তবে ইদানিং উলেন মেটেরিয়ালের হালকা ধরণের কিছু টি-শার্ট বেশ বিকোচ্ছে বাজারে। সেইসঙ্গেই টি-শার্ট কিন্তু রঙ পরিবারের ট্রেন্ড বুঝে বাৎসরিক ওঠানামার ধার ধারে না। তার দুনিয়ায় বাক্স ভর্তি সব রঙের সবসময় সাম্যবাদ। টি-শার্টের ক্ষেত্রে নিজেকে কী রং মানাচ্ছে সেটা বুঝে নেওয়া বড্ড জরুরি। তবে এই পোষাকটির ক্ষেত্রে সব চাইতে জরুরি ঠিকঠাক মাপের হওয়া। সঠিক সাইজের টি শার্টের হদিশ না পাওয়া গেলে পুজোর সাজের জলাঞ্জলি।

- Advertisment -

সর্বশেষ

নেপোটিজমের জোরও তাঁদের ক্যারিয়ার বাঁচাতে পারেনি!

0
বলিউডে অভিনয় শিল্পীদের ‍উত্থানের স্পষ্ট দুটি বিভাজন আছে। প্রথমটা খুব কঠিন। প্রতিভা যদি থাকে, পরিশ্রম