Saturday, November 28, 2020
- Advertisement -
Home লাইফস্টাইল গরমে আরাম যে পোশাকে

গরমে আরাম যে পোশাকে

নিজেস্ব প্রতিবেদক:

শ্রাবণ মাসেও তেমন দেখা নেই বৃষ্টির। মাঝেমধ্যে দেখা মিললেও গরম যেন কমছে না একেবারেই। গরমে কোথাও নেই স্বস্তি। তাই গরমে প্রয়োজন আরামদায়ক পোশাক। পাশাপাশি স্টাইলের বিষয়টিও প্রাধান্য দিতে হবে। এক্ষেত্রে টি-শার্টের বিকল্প নেই। একটা সময় টি-শার্টকে ধরা হতো কলেজ বা বিশ্ববিদ্যলায় পড়ুয়া ছেলেদের পোশাক হিসেবে। হালে সেই ধারণা পাল্টে গেছে। নারীপুরুষ নির্বিশেষে সব বয়সের মানুষই এখন টি-শার্ট পড়ছেন। কারণ স্বাচ্ছন্দ্যে কাজ করার পাশাপাশি টি-শার্টে থাকা যায় ফ্যাশনেবল।
প্রতি মৌসুমেই পাল্টে যাচ্ছে ফ্যাশনের ধরন। ফ্যাশনে যোগ হচ্ছে নানা বৈচিত্র্য। এখন ফ্যাশনে কি ছেলে আর কি মেয়ে, সবাই একটু ভিন্ন ধরনে পোশাকে নিজেকে সাজাতে চায়। গরম পড়লেই তো কথাই নাই ফ্যাশনকে বর্তমান হালের ছেলে মেয়েরা একটু ভিন্ন ভাবেই দেখে। যুগের সাথে তাল মিলাতে তারাও পিছিয়ে নেই। পোশাকের সাথে নিজেকেও রাখতে চায় বেশ কালারফুল।বয়স যাই হোক, আজকাল টি-শার্টে ফ্যাশনেবল লুক বেশ জনপ্রিয়। এই একটি পোশাক যেটা সব সময়ই ভীষণ রকম ট্রেন্ডের মধ্যে ইন। গোল গলা, কলার দেওয়া অথবা ভি-নেক, সব রকমের টি-শার্টই সবসময়ই বছরের সবমাসে উপস্থিত।
বর্তমানে একরঙা ও চেকের টি-শার্টের কদরই বেশি। সেই সাথে জিন্স প্যান্টতো আছেই। জিন্স প্যান্ট এখন ছেলেদের পাশাপাশি মেয়েদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মেয়েরা এখন যে কোন অনুষ্ঠানে জিন্স প্যান্ট পরে যেতে খুব স্বাচ্ছন্দবোধ করে। হালের স্রোতে পোশাকে এখন ছেলে মেয়ে প্রায়ই সমান। গরমেতো মেয়েদের পোশাকে যোগ হয়েছে টি-শার্ট। পাশাপাশি টি-শার্ট ও প্যান্টে থাকছে নানান ফ্যাশনাবেল ডিজাইন।
নানারকম পকেট দেওয়া টি-শার্টের কদরও বেশ। টি-শার্টে এখন নতুনত্ব হচ্ছে হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার। এসব ছাড়াও ফতুয়া গলার টি-শার্টও এখন বেশ চলছে।

এছাড়া ডিজাইনে কাঁধে বা হাতায় একাধিক মোটা সেলাই দেখা যাচ্ছে। নিচের দিকে সম্পূর্ণ গোল কাট। ক্যাজুয়াল লুকে টি-শার্টের সঙ্গে জিন্স, গ্যাবার্ডিন বা সুতি প্যান্ট বেশ মানায়। প্যান্টে থাকছে কিছুটা কাটা-ছেড়া ডিজাইন। শার্ট প্যান্টের সাথে মিলিয়ে জুতা ও স্যান্ডেল পরছেন সবাই। বেশি তাপ শোষণ করে বলে গরমের সময়টাতে কালো রং এড়িয়ে যাওয়াই ভাল।

- Advertisment -

সর্বশেষ

ঢাকায় ফিরলো ‘আয়না’ চলচ্চিত্রের টিম

1
আনিফা আরশি: গুণী চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবরের নতুন সিনেমা ‘আয়না’। গত ১৪ই অক্টোবর থেকে ধামরাই শুরু হয়েছিলো শুটিং। মোহনা মুভিজ এর ব্যানারে...