Sunday, November 29, 2020
- Advertisement -
Home টেলিভিশন করোনা প্রতিকূলতায় দেশের বাইরে আটকে আছে যারা

করোনা প্রতিকূলতায় দেশের বাইরে আটকে আছে যারা

বিনোদন প্রতিবেদকঃ

জনজীবন থেকে শুরু করে বিনোদন দুনিয়ায় সকলের স্বস্তি কেড়ে নিয়েছে নোভেল করোনা ভাইরাস। কমে গেছে নির্মাতা শিল্পীদের কাজ। বন্ধ হয়ে গেছে বিনোদনের সকল স্থর। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর মানব সভ্যতার সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে এসেছে নোভেল করোনা ভাইরাস। হুমকির মুখে মানব জাতির অস্তিত্ব। দেশে দেশে চলছে লকডাউন, ঘরে বন্দি মানুষ। তবুও প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্ত বাড়ছে প্রতি মিনিটে। এমন দুর্যোগে অনেক দেশি তারকা বিদেশের মাটিতে গিয়ে আটকে পড়েছেন। প্রহর গুনছেন দেশের ফেরার। তাঁদের নিয়ে আজকের আয়োজন।

এন্ড্রু কিশোর-
দেশবরেণ্য আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নন্দিত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর প্রায় ছয় মাস ধরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি। ছয় মাস পেরিয়ে গেছে। এখন অনেকটাই ভালো আছেন তিনি। তার ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে দেশে ফিরবেন এন্ড্রু কিশোর, কবে আবারও গান গাইবেন তিনি। শোনা যাচ্ছিল মার্চ মাসের শেষ সপ্তাহে দেশে ফিরবেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে এখনই দেশে ফেরা হচ্ছে না তার। জানা গেছে, বিশ্বের এই পরিস্থিতিতে এন্ড্রু কিশোরকে এখনই দেশে ফিরতে নিষেধ করেছেন তার চিকিৎসক। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের লিম সুন থাইয়ের অধীনে এন্ড্রু কিশোরের চিকিৎসা চলছে। করোনা ভাইরাসের প্রকপ কমলেই দেশে ফিরবেন সবার প্রিয় শিল্পী। বর্তমানে ক্যান্সারের চিকিৎসা ছাড়াও শরীরের আরও কিছু চিকিৎসা করাচ্ছেন তিনি।

ফাহমিদা নবী-
সম্প্রতি যুক্তরাজ্যে বেড়াতে গিয়েছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী ফাহমিদা নবী। মেয়েকে নিয়ে ছোট বোনের কাছে মাসখানেক আগে যুক্তরাজ্যে বেড়াতে গিয়েছিলেন। বেড়ানো শেষে ঢাকায় ফেরার কথা ছিল তাঁর। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণের কারণে যুক্তরাজ্যে আটকে গেলেন তিনি। যার কারনে বেশ চিন্তিত এই সংগীতশিল্পী। কবে জন্মভূমিতে ফিরতে পারবেন তাও অজানা। সারাক্ষণ দেশের খবরাখবর রাখছেন। করোনায় আক্তান্ত হয়ে মৃত্য হয়েছে এ রকম খবর পড়ে বুকের ভেতর চাপ অনুভব করেন। এ ভয়াবহ ভাইরাস যাতে দ্রুত চলে যায় সেই জন্য আল্লাহর কাছে দু-হাত তুলে প্রার্থনা করছেন। এবং সবাইকে সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন এ সংগীত শিল্পী।

সুচন্দা-
গত ফেব্রুয়ারিতে নিউইয়র্ক যান অভিনেত্রী সুচন্দা। ছেলে অপু রায়হানকে নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেড়াতে গিয়েছিলেন তিনি। চলতি মাসেই দেশে ফেরার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারনে ছেলে ঢাকায় ফিরে এলেও মা সুচন্দা আরও কয়েকটি দিন বেড়িয়ে আসবেন, এমনটাই ছিল চিন্তাভাবনা। কিন্তু করোনা পরিস্থিতির অবনতির কারণে শেষ পর্যন্ত আর দেশে ফিরতেই পারেননি সুচন্দা। মেজ ভাইয়ের হাইড পার্কের বাসায় আটকে রইলেন। কবে ফিরবেন তাও নিশ্চিত করে বলতে পারছেন না।

বিপাশা হায়াত-
জনপ্রিয় অভিনেত্রী, নাট্যকার ও চিত্রশিল্পী বিপাশা হায়াত। নন্দিত এ তারকা আটকে আছেন আমেরিকায়। গত বছরের ডিসেম্বরে দরকারি কাজে নিউ ইয়র্কে যান। তার স্বামী অভিনেতা তৌকীর আহমেদ ঠিক করেছিলেন, বিপাশাকে এবারের জন্মদিনে চমকে দেবেন। সব কাজও গুছিয়ে এনেছিলেন। দুই সন্তানকে নিয়ে বিপাশার জন্মদিনের আগেই নিউ ইয়র্কের ফ্লাইট ধরবেন এমনটাই ছিল পরিকল্পনা। ভেবেছিলেন ব্রুকলিনে থাকা বিপাশা চমকে যাবে দুই সন্তান ও তৌকীরকে দেখে। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে ফ্লাইট বন্ধ থাকায় নিউ ইয়র্কে যেতে পারেননি তৌকীর। মার্চের ২৩ তারিখ ছিল বিপাশার জন্মদিন। সেদিন পরিবারের সবার এক হওয়ার কথা ছিল। কিন্তু এখন দুই দেশে কাটছে তাদের জীবন।এখন তৌকীর ঢাকায় সন্তানদের দেখভাল থেকে শুরু করে বাসার সব কাজ একাই সামলাচ্ছেন।

শিপন-সাঞ্জু জন-
মডেল-চিত্রনায়ক শিপন মিত্র ও সাঞ্জু জন। দুই মাস ধরে তাঁরা ইন্ডিয়া রয়েছেন। তাদের নতুন ছবি আছর এর ভিসার জন্য ইন্ডিয়া গিয়ে করোনা ভাইরাসের কারনে আটকে রয়েছেন। বিশ্বের পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশে ফিরবেন। নিয়ম মেনে গৃহবন্দি দিনযাপন করছেন তাঁরা। ইন্ডিয়ায় তাদের গৃহবন্দি সময় কাটছে সিনেমা দেখে, বই পড়ে, কেরাম খেলে ও ভিডিও কলে দেশের বন্ধুদের সাথে আড্ডা দিয়ে। তবে এই সুযোগে রান্নার হাতটিও পাকা করে নিচ্ছেন তাঁরা। আলাপকালে এমনটাই জানান চিত্রনায়ক শিপন মিত্র ও সাঞ্জু জন। ঢাকাই চলচ্চিত্রের বর্তমান প্রজন্মের সক্রিয় কয়েকজন শিল্পীদের নিয়ে গঠিত ‘টিম ইয়ংস্টার’। এই টিমের সদস্য তাঁরা। ইন্ডিয়া থেকেই দেশের নিম্নআয়ের মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন এই দুই মডেল।

এ ছাড়াও জনপ্রিয় তারকা দম্পতি আদনান ফারুক হিল্লোল ও নওশীন নাহরিন মৌ আটকে আছেন নিউ ইয়র্কে। তারা আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিলেন।

পারিবারিক কারণে জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর গিয়েছিলেন দুবাই। বিদেশে বসে তাঁরা অপেক্ষায় আছেন দেশের মাটিতে ফেরার। সুস্থ সুন্দর ভাবে দেশে ফিরে আবারও অ্যাকশন কাটের রঙিন দুনিয়ার আলোয় আলোকিত হবেন সেই প্রত্যাশায় তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

ঢাকায় ফিরলো ‘আয়না’ চলচ্চিত্রের টিম

1
আনিফা আরশি: গুণী চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবরের নতুন সিনেমা ‘আয়না’। গত ১৪ই অক্টোবর থেকে ধামরাই শুরু হয়েছিলো শুটিং। মোহনা মুভিজ এর ব্যানারে...