Tuesday, August 11, 2020
- Advertisement -
Home ঢালিউড করোনা উপেক্ষা করে শিল্পীদের স্বার্থ রক্ষায় শিল্পী সমিতির ডাকে ৩ শতাধিক শিল্পীর...

করোনা উপেক্ষা করে শিল্পীদের স্বার্থ রক্ষায় শিল্পী সমিতির ডাকে ৩ শতাধিক শিল্পীর মহড়া

আনিফা আরশি:

করোনা মহামারীতে কাঁপছে পুরো বিশ্ব।তারমধ্যেও করোনা উপেক্ষা করেও থেমে নেই কর্মজিবী মানুষদের কাজ।

এদিকে অস্থিরতা বিরাজ করছে এফডিসি পাড়ায়। শিল্পীদের স্বার্থ রক্ষার প্রতিবাদে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের পক্ষ থেকে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খানকে ‘অবাঞ্ছিত’ করে ‘বয়কট’র ঘোষণা দেওয়া হয়েছে।

চলচ্চিত্র শিল্প রক্ষা এবং শিল্পীদের স্বার্থ রক্ষায় এক জোট হওয়ার আহ্বান করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।করোনা উপেক্ষা করে ৩ শতাধিক শিল্পী সংবাদ সম্মেলনে সম্মিলিত হয়ে একাত্বতা ঘোষনা করেন।

এর প্রেক্ষিতে ৭ দিনের মধ্যে এ সিদ্ধান্ত প্রত্যাহার না করলে শিল্পীরা কর্মবিরতিতে যাবে বলে আল্টিমেটাম দিয়েছে শিল্পী সমিতি।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাব হলরুমে শিল্পী সমিতির প্রবীণ ও নবীন শিল্পীদের উপস্থিতিতে এ ঘোষণা দেওয়া হয়।
সেসময় অভিনেতা মিশা সওদাগর বলেন, আমরা চলচ্চিত্রের উন্নয়ন চাই। কিন্তু দুঃখ একটাই, আমাকে বয়কট করা হলো।

জায়েদের যদি কোনো অন্যায় থাকে, আমাদের লিখিত আকারে দিতেন। আমরা নিজেরা বসে সমস্যার সমাধান করতাম। আমরা চলচ্চিত্রের এই ক্রান্তিকালে শান্তি চাই। আমরা শিগগিরই ক্ষণিকের ভুলটাকে শুধরে নেবো। ৭ দিনের মধ্যে বিষয়টি সুরাহা না হলে সাংগঠনিকভাবে আমরা কর্মবিরতিতে যাবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ডিপজল, অঞ্জনা, রুবেলসহ বর্তমান পরিষদের বেশিরভাগ সদস্যরাই।
পরিচালক-প্রযোজকদের উদ্দেশ্য করে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা চলচ্চিত্রের অংশ যেমন আমরাও চলচ্চিত্রের অংশ। কেউ কাউকে বাদ দিয়ে চলচ্চিত্র এগুতে পারবেন না। ভুলভ্রান্তি মানুষের হয়। পৃথিবীতে এমন কোনো মানুষ পাবেন না যে ভুল করে না। যদি কিছু হয়ে থাকে সবাই মিলে বসে সমাধান করি। সিনিয়ররা মিলে সবকিছু ঠিক করে দিই।
এদিকে রোববার (১৯ জুলাই) শিল্পী সমিতি থেকে মিশা-জায়েদের পদত্যাগের দাবিতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের সামনে মানববন্ধন করেছে সংগঠনটি থেকে ভোটাধিকার হারানো শিল্পীরা। এ প্রসঙ্গে শিল্পী সমিতির সংবাদ সম্মেলনে চিত্রনায়ক রুবেল জানান, যোগ্য শিল্পী হলে তাদের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া হবে।

1 COMMENT

  1. Hi there! I just wanted to ask if you ever have any trouble with hackers?

    My last blog (wordpress) was hacked and I ended up losing a few months of hard work due to no
    back up. Do you have any methods to prevent hackers?

    my homepage … Royal CBD

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

মেজর সিনহা হত্যায় ফেঁসে যেতে পারেন অভিনেতা ইলিয়াস কোবরা

0
সেনাবাহিনীর অবসারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা হত্যাকান্ডে অন্যতম আসামী ওসি প্রদীপ কুমারকে যখন জিজ্ঞাসাবাদ চলছে তখন জমজমাটের অনুসন্ধানে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকার তথ্য। এই মর্মান্তিক ঘটনার...