Thursday, November 26, 2020
- Advertisement -
Home ঢালিউড এফডিসিতে তৈরি হচ্ছে বহুতলা ভবন যেখানে থাকবে আধুনিক শপিংমল ও ৩টি সিনেপ্লেক্স

এফডিসিতে তৈরি হচ্ছে বহুতলা ভবন যেখানে থাকবে আধুনিক শপিংমল ও ৩টি সিনেপ্লেক্স

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনকে (বিএফডিসি) বলা হয় বাংলা চলচ্চিত্রের আঁতুড়ঘর। বর্তমানে চলচ্চিত্রের অবস্থা তেমন ভালো নয়। দিন দিন কমে আসছে হলের সংখ্যা। এদিকে এফডিসির অবস্থাও বেশ জরাজীর্ন। সম্প্রতি বহুতলা ভবন নির্মাণের উদ্দেশ্যে এফডিসির ৩ ও ৪ নম্বর ফ্লোর দুটি ভেঙে ফেলা হচ্ছে।

এফডিসির পক্ষ থেকে জানানো হয়েছে, ৩ ও ৪ নম্বর ফ্লোরের স্থানে গড়ে উঠবে ১৫তলা বাণিজ্যিক ভবন, যে ভবনে থাকবে আধুনিক শপিংমল ও সিনেপ্লেক্স।

এই প্রজেক্টের সহকারী পরিচালক হিসেবে আছেন আইয়ুব আলী। তিনি বলেন, গত ৫ জুলাই থেকে ভবন ভাঙার কাজ শুরু করেছে শ্রমিকরা। এখানে বাণিজ্যিক ভবন নির্মাণের পরিকল্পনা অনেক আগের। মন্ত্রণালয়ে পাস হওয়ার পর সম্প্রতি ভাঙার কাজ শুরু হয়েছে। এফডিসির এই ৩ ও ৪ নম্বর ফ্লোর ভাঙার কারণে শুটিংয়ের কোনো সমস্যা হবে না বলে জানান আইয়ুব আলী। চাইলে কবিরপুর গিয়ে শুটিং করতে পারবেন যারা শুটিং করতে চান।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া বলেন, এফডিসিতে বহুতল কমপ্লেক্স নির্মাণ করতেই এসব পুরনো স্থাপনা ভাঙার উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমান সরকার এফডিসির আধুনিকায়ন করার জন্য ৯৪ কাঠা জমির ওপর নতুন এ ভবন নির্মাণের করছে। বহুতল ভবন হলে এফডিসির আয় বাড়বে এবং শুটিং ফ্লোরের অভাবও দূর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

ঢাকায় ফিরলো ‘আয়না’ চলচ্চিত্রের টিম

1
আনিফা আরশি: গুণী চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবরের নতুন সিনেমা ‘আয়না’। গত ১৪ই অক্টোবর থেকে ধামরাই শুরু হয়েছিলো শুটিং। মোহনা মুভিজ এর ব্যানারে...