Tuesday, August 11, 2020
- Advertisement -
Home টালিউড একদিকে জায়েদ খান এন্ড্রুকিশোরকে শেষ বিদায় নিয়ে ব্যস্ত অন্যদিকে তারা জায়েদ খানকে...

একদিকে জায়েদ খান এন্ড্রুকিশোরকে শেষ বিদায় নিয়ে ব্যস্ত অন্যদিকে তারা জায়েদ খানকে বয়কট নিয়ে ব্যস্ত!

 

ইন্ডাস্ট্রিতে তার বিরুদ্ধে যে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে তাতে তার প্রতিক্রিয়া ব্যক্ত না করে ঢাকা থেকে রাজশাহীতে গিয়েছেন বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। এ সময় তার সঙ্গে অভিনেতা মারুফ আকিব এবং চিত্রনায়ক জয় চৌধুরীও তার সঙ্গী হয়েছেন।

জানা গেছে মঙ্গলবার বিকালে রওনা দিয়ে বুধবার রাত দেড়টায় শিল্পী সমিতির নেতৃবৃন্দ রাজশাহীতে পৌঁছায়। তারা সেখানকার আগে থেকেই বুক করা সার্কিট হাউজে ওঠেন। এ সময় তাদের অভ্যার্থনা জানান প্রয়াত শিল্পীর স্ত্রী লিপিকা এন্ড্রু এবং কন্ঠশিল্পী মোমিন বিশ্বাস।

জায়েদ খান ও তার সঙ্গে অপরাপর শিল্পীদের দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন লিপিকা। তিনি দীর্ঘশ্বাস ছেড়ে এ সময় এফডিসিতে উল্লেখযোগ্য কেউ না আসায় হতাশা প্রকাশ করেন বলে সেখানে উপস্থিত সার্কিট হাউজের এক কর্মকর্তা জানিয়েছেন।

এ ব্যাপারে এন্ড্রু কিশোরের শিষ্য কন্ঠশিল্পী মোমিন বলেন, বৌদী আশা করেছিলেন ঢাকা থেকে অন্তত প্রযোজক-পরিচালক সমিতির নেতৃবৃন্দ আসবেন কিন্তু তারা আসেননি এমন কি খুব কম লোকই ফোন করে শান্তনার বাণী শুনিয়েছেন। আমার খুশি যে অন্তত শিল্পী সমিতির পক্ষ থেকে জায়েদ খানসহ অপরাপর নেতৃবৃন্দ এখানে এসেছে। বিশেষ করে এই করোনাকে উপক্ষো করে। তাদের উপস্থিতি দাদার আত্মাকে শান্তি দেবে।

বুধবার সকাল ১১.৩০ এ এন্ড্রুকিশোরের শেষকৃ্র্তী সম্পূর্ন হয়। এন্ড্রু কিশোরের স্ত্রী বলেন, সবার প্রিয় এন্ড্রু বেঁচে থেকে তাদের দেখতে পারলে খুব খুঁশি হতেন। তিনি মরেনি সবার হৃদয়ে বেঁচে আছেন। সবাই তাঁর জন্য দোয়া করবেন।

এ ব্যাপারে জায়েদ খান বলেন, তিনি আমাদের সম্পদ ছিলেন, আছেন, থাকবেন। তার শেষকৃত্যে অংশ নিতে পেরে আমরা গর্বিত।

উল্লেখ্য, গত ৬ জুলাই সন্ধ্যা ৬ টা ৫৫ মিনিটে না ফেরার দেশে চলে যান কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। দেশ বরেণ্য এই শিল্পী দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। গত বছরের সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দেশ বরেণ্য এই শিল্পী। হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার ৯ মাস পর গত ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন তিনি। তবে দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে জীবন যুদ্ধে পরাজয় বরণ করে নিতে হয় এই কন্ঠযোদ্ধাকে।

এদিকে চিত্রনায়ক ও শিল্পী সমিতির নেতা জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে বয়কট করতে যাচ্ছে শিল্পী সমিতি ব্যতীত চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৭টি সংগঠন। চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নেতৃত্বে এই ঘোষণা আসবে আজ।

আজ এ সংক্রান্ত সিদ্ধান্ত নিতে প্রযোজক সমিতির নেতৃত্বে ১৭ সংগঠনের জরুরি বৈঠক হয়। সেখানে শিল্পী সমিতি ছাড়া বাকি সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তাদের মধ্যে চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক শামসুল আলম, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ

মেজর সিনহা হত্যায় ফেঁসে যেতে পারেন অভিনেতা ইলিয়াস কোবরা

0
সেনাবাহিনীর অবসারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা হত্যাকান্ডে অন্যতম আসামী ওসি প্রদীপ কুমারকে যখন জিজ্ঞাসাবাদ চলছে তখন জমজমাটের অনুসন্ধানে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকার তথ্য। এই মর্মান্তিক ঘটনার...