Monday, September 21, 2020
- Advertisement -
Home বলিউড আমি বিশ্রী, আমি হাতি, আমি বেঢপ : সোনাক্ষী

আমি বিশ্রী, আমি হাতি, আমি বেঢপ : সোনাক্ষী

আনিফা আরশি: বলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা।এই জনপ্রিয় অভিনেত্রী বলিউডে এসে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে সকলের নজর কারেন। তবে এই অভিনেত্রী বলিউডে পা দেওয়ার সময় অর্থাৎ তার ক্যারিয়ারের একেবারে শুরু থেকেই তার শরীর নিয়ে নানা রকম কথা শুনতে হয়েছে। তবে প্রথম থেকে এই অভিনেত্রী সকল সমালোচনা ইতিবাচকভাবেই নিয়েছেন। আর এ কারণেই এই অভিনেত্রী অল্পদিনের মধ্যে সকলের কাছে প্রিয় হয়ে ওঠেন।

তবে এই দাবাংকন্যার একসময়ে ধৈর্যের বাঁধও ভেঙেছে। সমালোচনাকারীদের একহাত নিতেও সময় লাগেনি ৩৩ বছর বয়সী এই বলিউড তারকার।

৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই ’লুটেরা’ তারকার বর্তমান ওজন ৭০ কেজি। কিন্তু বলিউডে পা রাখার আগে সোনাক্ষীর ওজন ছিল ৯৮ কেজি। ৩০ কেজি ওজন ঝরিয়ে তবেই সালমান খানের নায়িকা হয়েছিলেন সোনাক্ষী। আর তারকা হওয়ার জন্য কমবেশি মূল্য তো দিতেই হয়। হুড়মুড় করে চারদিকে সমালোচনার রোল উঠল। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথাই মনে করিয়ে দিলেন নেপোটিজমের তোড়ে টুইটার থেকে বিদায় নেওয়া এই তারকা। বললেন, ’আমি সব সময়ই মোটা বাচ্চা ছিলাম। অতিরিক্ত ওজন নিয়ে জন্মেছিলাম। তাই অতীতের কোনো ছবিতেই আমাকে ফিট দেখাবে না।

যখন স্কুলে পড়ি, তখন আমার ওজন ছিল ৯৫ কেজি। আমি বড় হয়েছি “বুলিং”, “বডি শেমিং”–এর শিকার হয়ে। খুব কম বন্ধুই আমাকে আমার নিজের নামে ডেকেছে। সব সময় মোটি, মোটু, হাতি, ফ্যাটার—এগুলোই ছিল আমার নাম। কিন্তু আমি সব সময় বিশ্বাস করেছি, আমি কেবল আমার ওজন আর আকৃতি নই। আমি এর বাইরে অনেক কিছু!’ সোনাক্ষী আরও বলেন, ’যখন মোটা ছিলাম, তখন লোকে যা ইচ্ছা তাই বলেছে। এরপর ৩০ কেজি ওজন ঝরালাম। ফিট হলাম। বলিউডে এলাম। সিনেমা হিটও করল। তখনো বেশির ভাগ লোক আমার মেধা, অভিনয় নিয়ে কথা বলেনি। কথা বলেছে কেবল ওজন নিয়ে। আমি বিশ্রী, আমি হাতি, আমি বেঢপ! আমি আমার ঘাম ঝরানো পরিশ্রমের কথা বলার চেষ্টা করেছি। তবু কারও আমার চেষ্টা, মেধা চোখে পড়েনি। আর কত!’


উল্লেখ্য, এই অভিনেত্রী বলিউডে আসার পর নায়ক সালমান খানের সাথে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। তবে তিনি তার দক্ষ অভিনয়ের মাধ্যমে তিনি বলিউডে একজন জনপ্রিয় অভিনেত্রীদের কাতারে নিয়ে গেছেন। আর আগে যে তার শরীর নিয়ে অনেক কথা শুনতে হতো তাও এখন আর তাকে তেমন একটা শুনতে হয়না। আর এদিকে, করোনা ভাইরাসের কারণে তিনি অভিনয় না করলেও সব কিছু ঠিক হলে আবারও ফিরবেন আশা করছে তার ভক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ