Monday, September 21, 2020
- Advertisement -
Home খেলাধুলা অনুশীলনে স্প্যানিশ লীগের ফুটবলাররা দেখা মিললো লিওনেল মেসি

অনুশীলনে স্প্যানিশ লীগের ফুটবলাররা দেখা মিললো লিওনেল মেসি

নিজেস্ব প্রতিবেদকঃ

করোনাভাইরাসের কারণে স্পেন ও ইতালিতে আপাতত খেলাধুলা বন্ধ। তবে প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাব কিছুটা কমায় আলোর মুখ দেখতে যাচ্ছে ইউরোপিয়ান ফুটবল। দুদিন আগে পেশাদার খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দিয়েছে ইতালি। এবার স্পেনও আগামী সপ্তাহ  থেকে ফুটবলারদের অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে।

গত মঙ্গলবার স্পেনের লকডাউন শিথিল করার ঘোষণা দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। সে সঙ্গে খেলোয়াড়দের মাঠের অনুশীলনে ফেরার অনুমতিও দেন স্প্যানিশ প্রধানমন্ত্রী। তবে অনুশীলনে ফিরলেও ঠিক কবে নাগাদ খেলা শুরু করা যাবে সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

অনুশীলনের ক্ষেত্রে ফুটবলারদের চারটি ধাপ মানতে হবে। শুরুতে আগামী সোমবার থেকে ব্যক্তিগতভাবে অনুশীলনে ফিরতে পারবেন খেলোয়াড়রা। টানা এক সপ্তাহ নিজেদের মতো করে অনুশীলনের পর ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে হবে। এভাবে ধাপগুলো পার হতে হবে খেলোয়াড়দের। এই পুরো বিষয়টি পর্যবেক্ষণ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়। অনুশীলন শেষে মাঠের খেলা ফেরানোর নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ দিকে আগামী মাসে অনুশীলনের সময় নির্ধারণ করেছে ইতালিয়ান লিগ সেরি আ। আগামী ৪ মে থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করার ঘোষণা দিয়েছে ইতালি। আর দলগত অনুশীলন ১৮ মে থেকে শুরু করা যাবে বলে জানানো হয়েছে।

ইতালিতে লকডাউন শিথিল করার পরিকল্পনার কথা জানানোর সময় এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। তিনি বলেন, ‘১৮ মে থেকে দলগতভাবে অনুশীলন শুরু করা যাবে। আর ৪ মে থেকে স্বতন্ত্রভাবে অনুশীলন করা যাবে। কিন্তু লিগ শেষ হওয়ার সম্ভাবনা আছে কি না, তা আমরা মূল্যায়ন করে দেখব।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করে লিগের সিদ্ধান্ত নেওয়া যায় কি না, সেটা আমরা আলোচনা করব। আমরা খেলাধুলার প্রতি অনুরাগী এবং আমাদের ক্রীড়াবিদরা অসুস্থ হোক এটা আমরা চাই না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ